দেশজুড়ে তাপপ্রবাহ বইছে, কিছু স্থানে বৃষ্টির আভাসযুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দলবিএনপির আরও চার নেতাকে বহিষ্কারবিশ্বকাপে বাংলাদেশের দুই প্রস্তুতি ম্যাচের সূচি ঘোষণা রাস্তা থেকে ছিটকে পড়ল রিলাক্স পরিবহনের বাস, নিহত ৫ আহত ১৫
No icon

 মাঝআকাশে বিমানের উইন্ডস্ক্রিনে এসে পড়ল বরফের টুকরো

২০০ জন যাত্রী নিয়ে যাচ্ছিল ব্রিটিশ এয়ারওয়েজের বোয়িং ৭৭৭ বিমান। ৩৫ হাজার ফুটে এমন বিপত্তি হবে কে জানত? তার আরও হাজার ফুট উঁচু দিয়ে যাচ্ছিল একটি জেট বিমান। সেখান থেকে হঠাৎ একটি বরফের টুকরো নীচে পড়ে। তার জেরে, ব্রিটিশ এয়ারওয়েজের বোয়িং ৭৭৭ বিমানের উইন্ডস্ক্রিনে চিড় ধরে যায়। তবে যাত্রীরা সকলে নিরাপদ আছেন বলেই জানা গিয়েছে।

৩৬ হাজার ফুট উঁচু দিয়ে যাওয়া একটি জেট বিমান থেকে বরফের টুকরোটি পড়ে। বোয়িং ৭৭৭ বিমানের দুই ইঞ্চি পুরু উইন্ডস্ক্রিনটিতে চিড় ধরে যায়। গুলি প্রতিরোধকারী মোটা কাচ থাকায় তা ভেঙে যায়নি। স্যান হোসে বিমানবন্দরে নিরাপদেই নামে বিমানটি। এমন ঘটনা সত্যিই বিরল। লন্ডন যাওয়ার কথা থাকলেও স্যান হোসেতেই নামিয়ে দেওয়া হয় বিমানটিকে। যাত্রীরা সকলে নিরাপদ থাকলেও, অনেকেই অসুবিধায় পড়েন অন্য জায়গায় নামার ফলে।
বিমানটি জরুরি অবতরণ করানোর ফলে বিমানবন্দরে বেশ কিছু সময় আটকে পড়েন অনেকে। বিমানটি ৫০ ঘণ্টা পড়ে আবার ছাড়া হবে বলে জানা যায়। এর ফলে অনেকেই সঠিক সময়ে নির্দিষ্ট স্থানে পৌঁছতে পারেননি। ব্রিটিশ এয়ারওয়েজের তরফে বলা হয়, পুরোপুরি নিশ্চিত না হয়ে আমরা বিমান চালাব না। বিমানটি সারানোর কাজ চলছে। যত তাড়াতাড়ি সম্ভব যাত্রীদের লন্ডন পৌঁছে দেওয়ার চেষ্টা করা হচ্ছে।